আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল‍্য এলাকায়

24th February 2021 9:43 am বাঁকুড়া
আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল‍্য এলাকায়


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বেশ কয়েক দিন ধরেই বাঁকুড়ার বিভিন্ন প্রান্তে আগুন লাগার ঘটনা ঘটেই চলেছে, কোথাও খড়ের পালুই,কোথাও দোকানঘর বাদ পড়েনি বনজঙ্গল। জেলার মতোই গঙ্গাজলঘাঁটির বড়জুড়িতেও একই ছবি লক্ষ্য করা যাচ্ছে বেশ কিছু দিন ধরেই, কখনো বাড়িতে চুরি কখনো বা অগ্নি সংযোগের ঘটনা । এ ধরনের ঘটনা এড়াতে গ্রামের মানুষরা রাত জেগে গ্রামে প্রহরার ব্যবস্থা করলেও,তারা বাড়ি ফেরার পর পুনরায় সেই অগ্নিসংযোগের ঘটনা ঘটল ভোর নাগাদ । বড়জুড়ির বাসিন্দা আশীষ সিংহ নামে এক ব্যক্তির বাড়িতে ঘটে অগ্নিসংযোগের ঘটনা । এই ঘটনায় কেউ আহত না হলেও মুহূর্তে ঝলসে গেল বাড়ির ভেতরে থাকা একটি বাইক ও একটি সাইকেল । স্থানীয় বাসিন্দাদের দাবি, দীর্ঘদিন ধরে বড়জুড়িতে অগ্নিসংযোগ ও চুরির ঘটনা অব্যাহত । এসব ঘটনার পিছনে রয়েছে দুষ্কৃতি সংযোগ ।প্রশাসন অবিলম্বে ব্যবস্থা নিক ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।